ব্রহ্মপুত্রের ভাঙ্গন ঠেকাতে রৌমারী ও রাজিবপুর উপজেলাবাসীর কুড়িগ্রামে জেলা শহরে এসে বিক্ষোভ ও ঘেরাও কর্মসুচী পালিত

0
372

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলায় ব্রহ্মপুত্র নদের ভয়াবহ ভাঙ্গন রোধ ও স্থায়ী বন্দোবস্তের দাবীতে বিক্ষোভ মিছিল, জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে উপজেলাবাসীরা।
বৃহস্পতিবার বিকেলে রৌমারী ও রাজিবপুর উপজেলা থেকে নৌকা যোগে ৪ ঘন্টার নদীপথ পাড়ি দিয়ে কুড়িগ্রাম জেলা শহরের মোগলবাসা ঘাটে নেমে বিক্ষোভ প্রদর্শন করতে করতে জেলা শহরে প্রবেশ করে দুই উপজেলার প্রায় সহ¯্রাধিক মানুষ। বিক্ষোভ মিছিল নিয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ প্রদর্শন শেষে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে।
বিক্ষোভকারীরা জানায়, ব্রহ্মপুত্র নদের বামতীরে রৌমারী ও রাজিবপুর উপজেলার প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে নদী ভাঙ্গন তীব্র আকার ধারন করেছে। গত এক মাসে রৌমারী ও রাজিবপুর উপজেলার প্রায় ৮ শত ঘর-বাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ভাঙ্গন ঠেকাতে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরসহ স্থানীয় পানি উন্নয়ন বোর্ডে যোগাযোগ করেও কোন কাজ হয়নি। ফলে এ কর্মসূচী পালন করছে তারা। এসময় নদী ভাঙ্গন থেকে রৌমারী ও রাজিবপুর উপজেলাবাসীকে বাঁচাতে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here