উলিপুরে ত্রাণের ঢেউটিন ও টাকা আত্মসাতের অভিযোগ

0
276

রোকনুজ্জামান মানু, উলিপুর: কুড়িগ্রামের উলিপুরে বন্যা দূর্গতদের মাঝে দেয়া ত্রাণের ঢেউটিন ও টাকা আত্মসাত করার অভিযোগ উঠেছে। এ নিয়ে ত্রাণ বঞ্ছিত মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
জানা গেছে, জেলার উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের ৫০ জন বন্যা দূর্গত মানুষকে ২ বান্ডিল ঢেউটিন ও ২ হাজার করে টাকা ওল্ড ক্যাডেটস অ্যাসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর পক্ষ থেকে বিতরণ করা হয়। গত ২৩ সেপ্টেম্বর বাগুয়া অনন্তপুর উচ্চ বিদ্যালয় মাঠে এসব ঢেউটিন ও টাকা বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার সহ সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অভিযোগ উঠেছে, বিতরণ করতে আসা সংশ্লিষ্টরা বিতরণ শেষে চলে গেলে, কতিপয় অসাধু ইউপি সদস্য তাদের লোকজন দিয়ে অনেকের কাছ থেকে টিন ও টাকা ফেরত নেয়ায় বঞ্চিতদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, হাতিয়া ইউনিয়নের মাঝিপাড়ার ভগেনের স্ত্রী তালিকায় নাম থাকা সুবলা রাণীর সাথে কথা হলে তিনি বলেন, দাদা কৈ কাইও হামাক টিনও দেয় নাই, ট্যাকাও দেয় নাই। একই এলাকার বাঁধ রাস্তার আব্দুল কুদ্দুসের স্ত্রী চলমলি জানান, মহিলা মেম্বার মর্জিনা মোক ট্যাকা দিয়া টিন নিয়া গেইছে। বাগুয়া অনন্তপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন বাঁধ রাস্তার দবিরের স্ত্রী শাহেরা (শাহেবা) জানান, মোজাফ্ফর মেম্বরের কামলা (শ্রমিক) হামার টিন ট্যাকা সইগ নিয়ে যায়। পরে মেম্বর মোক এক হাজার ট্যাকা দিয়া গেইছে। একই কথা জানালেন, শুটকুর (রহিমুদ্দিন) স্ত্রী উরফুল। মাঝিপাড়ার অনাথের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রতিবেশি জানান, অনাথের স্ত্রী লক্ষীর নামে ত্রাণের টিন টাকা বরাদ্দ থাকলেও তাকে না দিয়ে মোজাফ্ফর মেম্বার তার লোক দিয়ে তুলে নিয়েছেন।
সংরক্ষিত ইউপি সদস্য মর্জিনা বেগমের সাথে ফোনে কথা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা। চেয়ারম্যান তালিকা করেছে আপনি তার সাথে কথা বলেন।
ইউপি সদস্য মোজাফ্ফর হোসেনের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আপনি যান পরে কথা হবে। আর আপনি যদি তাদেরকে টাকা ও টিন ফেরৎ দিতে বলেন, আমি তাই করব।
ইউপি চেয়ারম্যান বি.এম আবুল হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি আমার কানে এসেছে খতিয়ে দেখছি।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, বিষয়টি খুবই দুঃখজনক, আপনি চেয়ারম্যানের সঙ্গে কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here