পরীক্ষা চলাকালে কোচিং খোলা থাকলে ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

0
61

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষায় সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশ বজায় রাখার লক্ষ্যে ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত টানা একমাস ৬ দিন দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। পরীক্ষা চলাকালীন সময়ে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (২৫ মার্চ) সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি ছাড়াও সংশ্লিষ্ট দপ্তরের সচিবসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের বিভিন্ন প্রান্তে নানান ধরনের কোচিং আছে। অনেকে অসাধু উপায়ে নিষেধাজ্ঞা সত্ত্বেও কোচিং করিয়ে থাকে। সেটি ইতোমধ্যে প্রতীয়মান হয়েছে। যেহেতু আমরা বিশেষ কোন ব্যবস্থা নিতে পারছি না। তাই সকল কোচিং সেন্টার বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, আগামী ২ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা। যা শেষ হবে আগামী ৪ মে। ইতোমধ্যে পরীক্ষা আয়োজনে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে শিক্ষাবোর্ডগুলো। এ বছর প্রায় ১২ লাখ পরীক্ষার্থী এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here