বনানীতে আগুন: ধোঁয়ায় অসুস্থ অনেকে, ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স

0
122

রাজধানীর বনানীর বহুতল এফআর টাওয়ারে ভয়াবহ আগুনে ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট এই মুহূর্তে কাজ করছে এবং উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। ভেতরে যারা আটকে আছেন তীব্র ধোঁয়ায় তাদের অনেকেই অসুস্থ।

ওই ভবনে যারা কাজ করতে তাদের স্বজন ভবনের নিচে এসে জড়ো হয়েছেন। ভবনের উপর থেকে অনেকে কাগজ ছুড়ে, কাপড় ছুড়ে আটকে পড়া মানুষরা দৃষ্টি আকর্ষণ করছেন। ল্যাডার বা মইয়ের জন্য অনেকেই এই দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। ফায়ার সার্ভিসের ক্রেন দিয়েও উদ্ধারের চেষ্টা চলছে।

আগুনের তীব্রতা এখনও কমেনি। ধোঁয়া বেড়েছে। ফায়ার সার্ভিসের ছিটানো পানি দিয়ে রুমাল ভিজিয়ে কেউ কেউ মুখ শরীর ভিজাচ্ছেন। ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করছে বিমান বাহিনী, নৌবাহিনীর সদস্যরা। ৬-৭ তলায় আগুনের তীব্রতা বেশি। প্রথমে ৬ জনকে উদ্ধার করা হয়। ক্রেনের মাধ্যমে ৪ জনকে উদ্ধার করা হয়। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ভবনের ওপরে হেলিকপ্টার টহল দিচ্ছে এবং পানি ছিটাচ্ছে। পানি স্বল্পতা পূরণ করতে ওয়াসার পক্ষ থেকেও পানি সরবরাহ করা হচ্ছে।

জানা যায়, এই ভবনে অফিস, রেস্তরাঁসহ বেশ কিছু প্রতিষ্ঠান আছে। অফিসের কর্মী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ আছে বলে ধারণা করা হচ্ছে।

আশেপাশের ভবনগুলো থেকেও সাহায্য সহযোগিতার চেষ্টা করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর পৌনে একটার দিকে এফআর টাওয়ারের ৯তলা থেকে আগুনের সূত্রপাত হয়। প্রায় আড়াই ঘণ্টা এই উদ্ধার তৎপরতা চলছে। অনেক সীমাবদ্ধতার মধ্যে উদ্ধার তৎপরতা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here