মরিয়ম চক্ষু হাসপাতালের উদ্যোগে কুড়িগ্রামে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

0
108

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নে প্রতিবন্ধী, হতদরিদ্র, ক্ষুদ্র নৃগোষ্ঠি, বয়স্ক নারী ও পুরুষ চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
মরিয়ম চক্ষু হাসপাতালের উদ্যোগে এবং ইউ.কে.এইড এর অর্থায়নে ও সাইটসেভার্সের সহযোগীতায় দুর্গাপুর ইউনিয়নে দিনব্যাপী এ চিকিৎসাসেবা দেয়া হয়।
সোমবার সকালে উলিপুরে দুর্গাপুর ইউনিয়ন পরিষদ হলরুমে চিকিৎসা সেবার উদ্বোধন করেন ইউনিয়ন পরিষদ চেয়ার আবেদ আলী সরদার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মরিয়ম চক্ষু হাসপাতালের চিকিৎসক ডা: মো: আরমান আলী, মরিয়ম চক্ষু হাসপাতালের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো: হাসিমুল হাসান, ইনক্লুশন অফিসার অরবিন্দু রায় ও হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের প্রতিনিধি মোছা : হাসিনা খাতুন প্রমুখ।
চক্ষু ক্যাম্পে দুর্গাপুর ইউনিয়নসহ পার্শ্ববর্তী ইউনিয়নের শতাধিক চক্ষুরোগীকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন, ঔষুধ, চশমা প্রদান করা হয়।
চিকিৎসা নিতে আসা আমেনা বেগম জানান, আমি গরীব মানুষ। চোখে দেখতে না পেয়ে কোথাও যেতে পারি না। কেউ নিয়েও যেতে চায় না। টাকার অভাবে চোখের চিকিৎসাও করতে পারছিলাম না। মাইকিং শুনে আজ এই ক্যাম্পে এসেছি চোখ দেখাতে। মরিয়ম চক্ষু হাসপাতালের ডাক্তার আমার চোখ দেখে বলেছে, আমার চোখে ছানি পড়েছে। তারা আমার চোখের ছানি অপারেশনসহ চিকিৎসার সব খরচের দায়িত্ব নিয়েছে।
ক্যাম্পের আয়োজক মরিয়ম চক্ষু হাসপাতালের ইনক্লুশন অফিসার অরবিন্দু রায় বলেন, প্রতিমাসে জেলার বিভিন্ন এলাকায় অসহায় রোগীদের জন্য এ রকম ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here