ফুলবাড়ী থানায় ফুলের হাসি

0
41

রবিউল ইসলাম বেলাল, ফুলবাড়ী:
ফুলকে সবাই পছন্দ করে এবং ভালোবাসে। ফুলবাড়ী থানার ভিতরে হরেক রকমের ফুল। থানার ভিতরে ঢুকলেই মন ভরে যায়। ফুলের সমারোহে মনোমুগ্ধকর পরিবেশ। লালগোলাপ, সাদা গোলাপ, রজনীগন্ধা, হৈমন্তি, কাট গোলাপসহ বিভিন্ন জাতের ফুল।
সকল প্রকার ফুল ফুটায় মনে হয় যেন বর্ণিল সাজে সেজেছে ফুলবাড়ী থানা চত্তরের ভিতরে। বিভিন্ন প্রজাতির গাছ, কোথাও সবুজ বৃক্ষের সমারোহ। চত্তরে স্থাপন করা হয়েছে ঐষধি গাছ সহ ফলজ বৃক্ষ। ওই ফুল বাগানে নিয়মিত পরিচর্যা করেন থানার অফিসার ইনচার্জ খন্দকার ফুয়াদ রুহানী।
তিনি জানান, বিভিন্ন গাছের পাশাপাশি ফুলের চারা রোপন সৌন্দয্যে বর্ধনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। স্বাধীনতার ৪৮ বছর পরে এই প্রথম ফুলের বাগান তৈরি করেছেন একজন কর্মদক্ষ ওসি। উপজেলার সব মানুষের আইনি সেবা থেকে মাদক উদ্ধারের প্রচেষ্টা চলিয়ে যাচ্ছেন তিনি। দিন শেষে রাত হলেই মৌ-মৌ গন্ধে ভরে ওঠে থানার ভিতর।
থানার পাশে ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী বিদ্যালয়ের স্কুলের ছাত্র/ছাত্রীরা বাগান দেখতে ভিড় জমায় প্রতিনিয়ত। ফুলের বাগান শাকসবজি মসলা সহ বেগুন, আলু, ফুলকপি, বাধাকপি, লাউশাক, লালশাক, বটবটি, পেপে, লেবু, আদা, রসুন, পিয়াজ, লাগানো হয়েছে। দিনে অনেক মানুষ বাগান দেখতে ভিড় জমায় ছবি তোলার জন্য।
উপজেলাটির নাম ফুলবাড়ী হলেও কোথাও ফুলের বাগান দেখতে পাইনি, তাই আমি দৃষ্টান্ত রেখে গেলাম ফুলবাড়ী থানায় একটি ফুলের বাগানের মাধ্যমে। হয়তো আমি থাকবোনা, যেই থানায় দ্বায়িত্ব নিয়ে আসুক উপজেলার মানুষের সেবা সহ ফুলের বাগানের যেন ক্ষতি না হয়। ফুলবাড়ী যেন, ফুলের মতো পবিত্র থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here