ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ):
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি নৌবন্দরে শনিবার সকালে ১১ দফা বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল,মানববন্ধন ও সমাবেশ করেছে।
বাংলাদেশ নৌযান ফেডারেশন,বাঘাবাড়ি শাখা আয়োজিত এ মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে নৌবন্দর চত্বর,বাফার গুদাম এলাকা,বাঘাবাড়ি ওয়েল ডিপো ও বগুড়া-নগরবাড়ি সড়ক প্রদক্ষিণ করে। এরপর দলীয় কাযার্লয়ের সামনে আধা ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে সেখানে সমাবেশ করে।
জাহাজ মাস্টার আবু বক্কারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ নৌযান ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব মাস্টার, বাঘাবাড়ি নৌযান শ্রমিক ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম,বাবুল হোসেন,আনোয়ার হোসেন,তোফাজ্জল হোসেন,জাহাঙ্গীর হোসেন,নূরুল ইসলাম,রানা মিয়া প্রমুখ।
বক্তারা বলেন আগামী ২২ জুলাইয়ের মধ্যে তাদের ১১ দফা বাস্তবায়ন করা না হলে তারা আগামী ২৩ জুলাই দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে সারাদেশের সকল নৌযান বন্ধ রেখে দেশব্যাপী অবিরাম কর্মবিরতি কর্মসূচি পালন করবে। তাদের এ দাবীর মধ্যে রয়েছে,খাদ্য ভাতা প্রদান,মেরন কোর্টের হয়রানি বন্ধ,নৌপথে সন্ত্রাস চাঁদাবাজি বন্ধ,ভারতের কারাগারে আটক ৮ নাবিকের নিঃশর্ত মুক্তি,নৌপথের নব্যতা,মার্কা,বয়া,বাতি স্থাপন,ভারতে জাহাজ ইমিগ্রেশনের সাথে নাবিকদের ইমিগ্রেশন ব্যবস্থা চালু,জাহাজে কর্মরত অবস্থায় মৃত্যু বরণকারী শ্রমিকদের ক্ষতিপূরণ প্রদান,নৌযান শ্রমিকদের জন্য আলাদা ট্রাস্টি বোর্ড ও কল্যাণ তহবিল গঠন,বহিঃনোঙ্গরে চলাচলকারী জাহাজ ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করণ সহ ১১ দফা দাবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here