কুড়িগ্রামে দুই দিনে ১৭ ডেঙ্গু রোগী ভর্তি

0
86

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামে গত দু’দিনে ১৭জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এরমধ্যে রোববার ৭জন এবং সোমবার ১০জনকে ভর্তি করা হয়। এ পর্যন্ত হাসপাতালে ৪৩ জনকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। বর্তমানে ভর্তি রয়েছে দুই শিশুসহ ২৩জন। এ পর্যন্ত রেফার্ড করা হয়েছে ৬জনকে এবং ১৪জন চিকিৎসা নিয়ে বাড়ীতে চলে গেছে। হাসপাতালে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এরা সবাই ঢাকায় আক্রান্ত হয়ে বাড়ীতে ফিরে আবার পরীক্ষার পর ডেঙ্গু সনাক্ত হওয়ায় ভর্তি হয়েছে। হাসপাতালে বেড সংকুলানের কারণে হিমসিম অবস্থা চিকিৎসকদের। গত দু’সপ্তাহ ধরে ডেঙ্গু রোগীদের নিয়ে কাজ করছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসক সংকটের কারণে আসন্ন ঈদকে ঘিরে সম্ভাব্য চাপ কিভাবে সামলাবেন তা নিয়ে চিন্তিত স্বাস্থ্য বিভাগ।
কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শাহীনুর রহমান সরদার জানান, আড়াইশ’ সজ্জ্বার হাসপাতালে চিকিৎসকদের ৪২টি পদের বিপরীতে বর্তমানে চিকিৎসক রয়েছে ১৩ জন। এছাড়াও গোটা হাসপাতালে ২৬৬ পদের বিপরীতে জনবল রয়েছে মাত্র ১২৩ জন। ফলে বাড়তি চাপ নিয়ে কাজ করছে সবাই। বর্তমানে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষাসহ প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা রয়েছে। আতংকিত হবার কোন কারণ নেই।
সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম জানান, হাসপাতালের সকল চিকিৎসককে একজন বিশেষজ্ঞ প্রশিক্ষককে দিয়ে একদিনের প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করা হয়। হাসপাতালে প্রয়োজনিয় সাপোর্ট রয়েছে ডেঙ্গু রোগের চিকিৎসার। আতংকিত না হয়ে সচেতন হলেই এ রোগ নিরাময় করা সম্ভব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here