কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বিজিবি বিএসএফ’র পতাকা বৈঠক

0
44

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী সীমান্তে বিজিবি ও বিএসএফ পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বৈঠকে সীমান্ত সংলগ্ন একটি দ্বিতল মসজিদের উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়।
পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে লালমনিরহাট ১৫ বিজিবি’র কমান্ডিং অফিসার লে.কর্ণেল আনোয়ারুল আলম ও সহ-অধিনায়ক মেজর এসএম শাহ আলমসহ ৬ সদস্যের প্রতিনিধিদল এবং ভারতের পক্ষে কুচবিহার জেলার ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডেন্ট রাজওয়ান সিং ঠাকুরসহ ৬ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহন করে।
লালমনিরহাট ১৫ বিজিবি’র কমান্ডিং অফিসার লে.কর্ণেল আনোয়ারুল আলম জানান, বৈঠকটি উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের নন্দিরকুটি গ্রামে আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৩৭ এর সাব পিলার ৮ এস’র নিকট অনুষ্ঠিত হয়। মূলত: সীমান্ত এলাকায় চৌপথি নন্দিরকুটি গ্রামে একটি জামে মসজিদ ভেঙে দ্বিতল ভবনের উন্নয়ন কাজের জন্য ভারতীয় পক্ষের অনুমোতি চাওয়া হয়। ভারতীয় পক্ষের আপত্তির কারণে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি। মসজিদের নকশার পরিবর্তনের কথা বলা হয়েছে। মসজিদ কমিটি ডিজাইন পরিবর্তন করে রিভাইজড প্রজেক্ট দাখিল করবে। তখন আবার উভয় পক্ষ বসে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
এছাড়াও বৈঠকে সীমান্ত সংক্রান্ত উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে সৌহার্দ্য পরিবেশে কথা হয়। তবে ভারতের আসাম রাজ্যের ১৯ লাখের বেশী এন আর সি থেকে বাদ পড়া নাগরিককে কোনক্রমেই যাতে বাংলাদেশে পুশ ইন করা না হয় সে বিষয়ে বিএসএফ পক্ষকে সতর্ক করে দেয়া হয়। বিজিবি’র পক্ষ থেকে বাংলাদেশের কঠোর অবস্থানের কথা জানিয়ে দেয়া হয়। এরকম অনাকাংঙ্খিত কোন ঘটনা বরদাশত করা হবে না বলে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here