রাণীশংকৈলে চলছে দুর্গাপূজার প্রতিমা তোরণ আলোকসজ্জার কাজ

0
33

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ হিন্দুধর্মাম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। অশুভ শক্তিকে বিনাসকারী দুর্গাদেবীকে বরণ করে নিতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৫৩টি মন্ডপে চলছে দুর্গাপূজার শেষ সময়ের প্রস্তুতি ।বৃষ্টির কারণে এখনোও চলছে কোনো কোনো মন্ডপে প্রতিমার কাজ। প্রতিমার পাশাপাশি তোরণ নির্মাণ ও আলোকসজ্জার কাজ চলছে সমান তালে। মা দুর্গাকে বরণ করে নিতে মন্ডপে মন্ডপে চলছে শেষ সময়ের কাজ ।
একদিকে চলছে প্রতিমায় নিবিড় হাতের ছোয়ায় রং তুলির কাজ । অন্যদিকে মন্ডপ এলাকায় সাধ্যমত তোরণ নির্মাণ ,আলোকসজ্জা,ডেকোরেশন ইত্যাদি ব্যবস্থপনা করা। মা দুর্গার আগমনে সারা উপজেলা যেন নতুন পোষাকে সজ্জিত হয়ে ওঠেছে । এদিকে দুর্গাপূজা উদযাপনের জন্য সরকারিভাবে প্রতিটি মন্ডপে অর্ধেক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে । নির্বিঘেœ আড়ম্বরপূর্ণ পরিবেশে দুর্গাপুর্জা উদযাপনের জন্য উপজেলা প্রশাসন সব রকমের প্রসÍুতি গ্রহন করেছে ।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ছবি কান্ত দেব বলেন,এবার রাণীশংকৈল উপজেলায় ৫৩টি পূজা মন্ডপে দুর্গাপূজা উদযাপিত হবে। ইতিমধ্যে পূজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরির কাজ চলছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এবার উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে সনাতন ধর্মাম্বলীদের সবচেয়ে বড় উৎসব অনুষ্ঠিত হবে।
থানা অফিসার ইন-চার্জ আব্দুল মান্নান বলেন,দুর্গাপূজা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেজন্য উপজেলা পুলিশ প্রশাসন,আনসার ভিডিবি ও গ্রাম পুলিশ মোতায়ন করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা দিয়ে সহযোগিতা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here