বিএসএফের গুলিতে গরু ব্যবসায়ী নিহত

0
39

ভূরুঙ্গামারী ব্যুরো:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বাঁশজানি সীমান্তে সোমবার ভোররাতে বিএসএফের গুলিতে এক গরু ব্যবসায়ী নিহত হওয়ার ঘটনা ঘটেছে। বিজিবি জানিয়েছে, ভোররাতে গুলির শব্দ শোনা গেছে। তবে নিহত ব্যক্তি ভারতীয় নাগরিক বলে দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা।
বিজিবি জানায়, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নিহত ব্যক্তির লাশ বিএসএফ এর সদস্যরা সনাক্ত করার পর ভারতের পুলিশ তাকে অভ্যন্তরে নিয়ে যায়।নিহত ব্যক্তি বাংলাদেশী না ভারতীয় তা নিয়ে সংশয় রয়েছে বলে স্থানীয়রা জানান।
বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার ভোররাতে ভুরুঙ্গামারী উপজেলার বাঁশজানি সীমান্তে (ভারতের দীঘলটারী) ৯৭৫নং মেইন পিলারের সাব পিলার ৮ ও ৯ নং এর মাঝখানে জিরো পয়েন্টে এক যুবকের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।সে ভারতীয় দীঘলটারী গ্রামের মানিক শেখের ছেলে আখেরুল শেখ (১৮) বলে জানা গেছে। সেইসাথে বাংলাদেশী সীমান্তের অভ্যন্তরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় একটি গরুর বাছুরও উদ্ধার করে বিজিবি। এরপর ঐ সীমান্তে বিএসএফ তাদের টহল জোরদার করলে এলাকাবাসীরা বিজিবিকে খবর দিলে বিজিবির একটি টহল দল ঘটনাস্থলে আসে। পরে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ভারতীয় বিএসএফ আখেরুলকে সনাক্ত করে তার লাশ ভারতীয় পুলিশের দ্বারা ভারতের অভ্যন্তরে নিয়ে যায়।
এ ব্যাপারে কুড়িগ্রাম-২২বিজিবি উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত ব্যক্তি গরু ব্যবসায়ী ও ভারতীয় নাগরিক। তার লাশ বিএসএফ ভারতে নিয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here