উলিপুরে ৩দিন ব্যাপী লোকজ উৎসব

0
36

উলিপুর প্রতিনিধি:
কুড়িগ্রামের উলিপুরে ৩ দিন ব্যাপী ‘উলিপুর লোকজ উৎসব’ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে শহীদ মিনার চত্ত্বরে ‘শিকড়ের সন্ধানে উৎসবে মাতি’ এ শ্লোগান ধারন করে উলিপুর লোকজ উৎসব পরিষদের আয়োজনে উৎসবের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের।
উদ্বোধন শেষে শহীদ মিনার চত্ত্বর থেকে গ্রামীন সংস্কৃতি ও ঐতিহ্য সম্বলিত বিভিন্ন প্লাকার্ড, ব্যানার, ঢাক-ঢোল, ফেস্টুন নিয়ে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেন।
এসময় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রিসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশ গ্রহণ করেন।
উৎসব পরিষদের আহবায়ক রথীন্দ্র প্রসাদ পান্ডের সভাপতিত্বে দিনব্যাপী বিজয় মঞ্চে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন, লাঠি খেলা, জারি গান, সংগীত প্রতিযোগীতা, সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্যদিয়ে রাতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী যাত্রাপালা পরিবেশিত হবে।
দ্বিতীয় দিন (১২ জানুয়ারী) রবিবার লোকজ সংগীত প্রতিযোগীতা, লাঠিখেলা, জারি গান, লোকজ সংস্কৃতি নিয়ে আলোচনা, পালাগান ও সন্ধ্যাায় সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।
সমাপনী দিন (১৩ জানুয়ারী) সোমবার সংগীত প্রতিযোগীতার চুড়ান্ত পর্ব, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সমাপনী সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে লোকজ উৎসবের সমাপ্তি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here