দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে

0
52

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামে রোববার (১২ জানুয়ারি) দেশে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। বিকেল থেকে ভোর পর্যন্ত শীতভাব বিরাজ করলেও বেলা বাড়ার সাথে সাথে সূর্যের তাপে কিছুটা রক্ষা।
টানা শীতের কারণে হাসপাতালগুলোতে শিশু ও বয়স্ক রোগীদের ভীর বেড়ে গেছে। শীতের প্রকোপে বোরো বীজতলা ও আলু ক্ষেতে ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে।
জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের সহকারি কর্মকর্তা বিমল দে জানান, টানা শীতের কারণে কিছু কিছু এলাকায় বোরো ও আলু ক্ষেতের কিছুটা ক্ষতি হলেও দিনে রোদের কারণে ক্ষতিটা পুষিয়ে আনা সম্ভব হচ্ছে।
অপরদিকে গত দুদিন থেকে এমন পরিস্থিতি বিরাজ করছে। কুড়িগ্রাম জেনালের হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার পুলক কুমার সরকার জানান, রোববার (১২ জানুয়ারি) ৩৭জন ডায়েরিয়া রোগীর মধ্যে ৩৬জনই শিশু। প্রতিদিন গড়ে ৩০ থেকে ৪০জন শিশু হাসপাতালে চিকিৎসা নিতে আসছে।
কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, আরো কয়েকদিন আবহাওয়া এমন থাকবে। রোববার কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকড করা হয় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে।
জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন জানান, শীতকে মোকাবেলা করার জন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যে ৫৯ হাজার ১৪ পিচ কম্বল বিতরণের পর আরো ২ হাজার কম্বল পাওয়া গেছে। এছাড়াও কম্বল কেনার জন্য ১০ লক্ষ টাকা, শিশু পোষাক কেনার জন্য ৩ লক্ষ টাকা এবং শিশু খাদ্যের জন্য আরো ১ লক্ষ টাকা পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here