ভুরুঙ্গামারী উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয়ে বিধি বর্হিভুতভাবে প্রধান শিক্ষক নিয়োগ

0
91

স্টাফ রিপোর্টার:
কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার দক্ষিণ ছাটগোপালপুর হামিদা খানম উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে বাদ দিয়ে একজন সহকারী শিক্ষককে বিধি বর্হিভুতভাবে প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়ার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সুত্রে জানা গেছে, ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবসরে যাওয়ায় বিধি অনুযায়ী সহকারী প্রধান শিক্ষককে দায়িত্ব দেয়ার কথা। কিন্তু বিদ্যালয় এডহক কমিটির সভাপতি ও ভুরুঙ্গামারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শাহাজাহান মিয়া ক্ষমতা দেখিয়ে বিধি বর্হিভুতভাবে ঐ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: আব্দুল গফুরকে প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করেন। এর প্রতিবাদে উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: সাইফুর রহমান জেলা শিক্ষা অফিস সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ পত্র দাখিল করেছেন।
সহকারী প্রধান শিক্ষক মো: সাইফুর রহমান জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অবসরের পর বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক না থাকলে জৈষ্ঠতম সহকারী শিক্ষক প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করবে। অথচ সে বিষয়টি না মেনে আমি সহকারী প্রধান শিক্ষক থাকার পরেও একজন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার দাবী জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here