টিফিন ভাতা প্রত্যাহার চেয়ে রাজারহাটে এক শিক্ষকের আবেদন

0
60

প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট:
কুড়িগ্রামের রাজারহাটে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজের দৈনিক টিফিন ভাতা প্রত্যাহার চেয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট আবেদন করেছেন।
জানা গেছে, উপজেলার আবুল কাশেম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিবুল হক বসুনীয়া গত ৫মার্চ বৃহস্পতিবার উপজেলা শিক্ষা অফিসারের নিকট লিখিত আবেদন করেন। আবেদনে উল্লেখ করা হয়, ব্যক্তিগত কারণে টিফিন ভাতা প্রত্যাহারের আবেদন করেছি। তিনি বলেন, আসলে কারণটা সম্মানের। আমাদের সহকারী শিক্ষকদের জন্য টিফিন ভাতা মাসিক বরাদ্দ মাত্র ২০০ টাকা যা দৈনিক হিসাবে মাত্র ৬টাকা ৬৬ পয়সা। এই টাকা দিয়ে কোনও মানুষের টিফিন হতে পারে না।’
এ ব্যাপারে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মোঃ সাইফুল ইসলাম বলেন, ‘আমাদের জন্য যে টিফিন ভাতা বরাদ্দ দেওয়া হয়েছে তা কোনোভাবেই পর্যাপ্ত নয়। ওই টাকা দিয়ে কোন মানুষের টিফিন হতে পারে না। প্রাথমিক শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধিসহ নানা দাবিতে আমরা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছি। আমরা আশা করছি সরকার আমাদের দাবিগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সেগুলো বাস্তবায়নে উদ্যোগ নিবেন।’
রাজারহাট উপজেলা শিক্ষা অফিসার মোঃ সোলায়মান মিঞা মনিবুল হক বসুনিয়ার টিফিন ভাতা প্রত্যাহারের আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
জেলা শিক্ষা অফিসার শহীদুল ইসলাম বলেন, আমি বিষয়টি আপনার মাধ্যমে অবগত হলাম। শিক্ষকদের টিফিন ভাতা সরকার দিয়ে থাকেন। এ নিয়ে ওই শিক্ষকের অভিমান কিংবা কোনও দাবি থাকলে আমরা তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে যথাযথ নিয়মে অবহিত করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here